Freelancing/Outsourcing 
কোনো জাদু নয় তবে উপযুক্ত মানুষের জন্য সোনার খনি।
..................................................................



ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং (Freelancing/Outsourcing) কোনো জাদুর খেলা নয়। ভালো ট্রেনিং এবং পরিশ্রমের মাধ্যমেই এক্ষেত্রে সাফল্য পাওয়া সম্ভব।
কিন্তু হ্যাঁ, দক্ষ হলে Freelancing/Outsourcing সোনার খনি। এবং এক্ষেত্রে বড় বড় ডিগ্রি এবং বছরের পর বছর সময় ব্যয় করার প্রয়োজন হয় না। তবে যাদের শিক্ষাগত যোগ্যতা বেশি তারা আরও ভালো করবেন। কিন্তু সবার ক্ষেত্রেই পরিশ্রম, চেষ্টা এবং ধৈর্য প্রয়োজন। 
সবসময় মার্কেটে চাহিদা রয়েছে এমন দুয়েকটি কোর্স ( গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট , সার্চএঞ্জিন অপ্টিমাইজেশন SEO, অ্যাপ ডেভেলপমেন্ট, ডেটা এন্ট্রি, সি প্লাস প্লাস, জাভা প্রোগ্রামিং, অটোক্যাড ডিজাইন) ভালোভাবে শিখে যে কেউ ফ্রিল্যান্সার হতে পারেন!
আজ ট্র্রেনিং নিয়ে কালই ইনকাম শুরু হবে এ ধারণা মোটেও সত্য নয়। কোনো সৎ ইনকাম পরিশ্রম ছাড়া সম্ভব নয়। অবশ্যই সময় দিতে হবে, শিখতে হবে ডিটারমিনেশন নিয়ে যে আপনি সফল হনেই এরকম মনোবল নিয়ে এবং লেগে থাকতে হবে।
আপনার প্রয়োজন ভালো ট্রেনিং সেন্টার থেকে কোর্স করে একটু ধৈর্য্য ধরে প্রাকটিস করে যাওয়া। তাহলেই সাফল্য আসবে। কারণ অনলাইনে সারাবিশ্ব আপনার কজের ক্ষেত্র এবং দক্ষরাই কাজ পাবে। এখানে স্বজনপ্রিতি কিংবা অদক্ষদের স্থান নেই

সবাই ভালো থাকুন। শিখুন, স্বাবলম্বী হোন।
শুভ কামনা
#denbd
http://www.denbd.com

Comments

Post a Comment

Popular posts from this blog

Outsourcing for All